বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:১২ পূর্বাহ্ন

ফুটবলে নতুন মৌসুম শুরুর পরিকল্পনায় দ্বিধাবিভক্ত ক্লাবগুলো

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৭৩ পাঠক পড়েছে

বৃহস্পতিবার ঢাকার মতিঝিলে অবস্থিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সম্মেলন কক্ষে এক সভা পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা শেষে তিনটি বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হলো : ১. ফুটবল খেলোয়াড়দের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্তটি এই মঙ্গলবারের আগে বা তার আগে তাদের বকেয়া পারিশ্রমিক/বেতন সংক্রান্ত মতামত দেয়ার জ্য নির্ধারিত হয়েছে। ২. ২০২০-২১ মৌসুমের জন্য খেলোয়াড়দের নিবন্ধকরণ উইন্ডো, প্রতিযোগিতার সময়সূচি ইত্যাদির মতো বিভিন্ন ইস্যু এবং সময়সূচি চূড়াান্ত করতে বাফুফে পেশাদার লিগ কমিটি আবারও জরুরি সভাতে বসবে আগামী ২৬ আগস্টের মধ্যে এবং ৩. ইতোমধ্যে ক্লাবগুলির লিখিত মতামত নেয়া হবে তাদের খেলোয়াড়দের পারিশ্রমিক দেয়া সংক্রান্ত বিষয়ে।

দ্রুত নতুন মৌসুম শুরু করতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। তবে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড এবং আরামবাগ ক্রীড়া সংঘের মতো করোনা সঙ্কট ও আভ্যন্তরীন জটিলতায় ভুগতে থাকা ক্লাবগুলো চায় আরও সময়। পরিস্থিতি বিবেচনায় এবছর বিদেশী কোটা কমানোর পরামর্শও দিয়েছেন ক্লাব সংশ্লিষ্ট কেউ কেউ।

বৃহস্পতিবার পেশাদার লীগের ক্লাবগুলোর সঙ্গে লীগ কমিটির সভার মাধ্যমে সামনে আসে আগামী মৌসুম নিয়ে বাফুফের ভাবনা। করোনার মাঝেও দ্রুততর সময়ে নতুন মৌসুম শুরু নিয়ে হয়েছে আলোচনা।

কিন্তু মহামারীর মাঝে দলগঠনের সামর্থ্য রাখে কয়টি ক্লাব? দ্রুতই মাঠে ফিরুক দেশের ফুটবল, এমন চাওয়া আর্থিকভাবে স্বচ্ছল আবাহনীরও মতো ক্লাবগুলো। বছরের শেষদিকে হলেও মৌসুম শুরুর ব্যাপারে ইতিবাচক আকাশী-নীল শিবির।

আবাহনীর ভাবনার ঠিক উল্টোদিকে ক্যাসিনো কাণ্ডে জড়ানো মোহামেডান ও আরামবাগ। একে তো করোনা, তার ওপর ক্যাসিনো-কাণ্ডে পর আইনি জটিলতায় মাঠের বাইরের ব্যস্ততা বেশি প্রতিবেশী এই দুই ক্লাবের। কমিটি পুণর্গঠন প্রক্রিয়া আটকে থাকায় প্রশাসনিক কার্যক্রমও বন্ধ মোহামেডানের। সবমিলে চলতি বছর ২০২০-২১ মৌসুমে দল মাঠে নামানোর কোনো প্রক্রিয়াতে নেই মোহামেডান। এর সঙ্গে বিদেশী ইস্যুতে বিশেষ পরিস্থিতিতে সিদ্ধান্ত নেয়ার পরামর্শ ইমতিয়াজ আহমেদ নকীবের।, যিনি সাদা-কালো শিবিরের ম্যানেজার।

এদিকে জানা গেছে বেশিরভাগ ক্লাব চাইলে এ দাবি মেনে নিতে রাজি আছে আবাহনীও। করোনার সঙ্গে আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে সময় চায় ঢাকার গোপীবাগে অবস্থিত দ্য অরেঞ্জ বিগ্রেড খ্যাত ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডও। তবে কম হলেও বিদেশী ফুটবলার খেলানোর পক্ষে দুই বকারের লীগ জেতা এই ক্লাবটি।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । somosamoyikbarta
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580