বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:০৮ পূর্বাহ্ন

স্মার্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন করবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৫২ পাঠক পড়েছে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘স্মার্ট প্রিপেমেন্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন করতে সহায়তা করবে। অনলাইনে বিল প্রদান করা যাবে। গ্রাহকগণ ১ শতাংশ হারে রেয়াত সুবিধা পাবে।’
বৃহস্পতিবার নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কম্পানি লিমিটেড (নেসকো)-এর এলাকায় পাঁচ লক্ষ স্মার্ট প্রিপেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রিপেমেন্ট মিটার স্থাপন’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, ‘অংশীজনদের সাথে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে। নতুন প্রযুক্তি অবশ্যই ব্যবহার বান্ধব হতে হবে। কেননা নতুন প্রযুক্তির সাথে সংযুক্ত হতে মানুষের স্বাভাবিকভাবেই অনীহা প্রকাশ করে।’
তিনি আরো বলেন, ‘মুজিব বর্ষেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। সাশ্রয়ী মূল্যে মান সম্মত বিদ্যুৎ দিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার ব্যাপকহারে বাড়াতে হবে।’ এ সময় তিনি ২৪ ঘণ্টা গ্রাহক সেবা প্রদান করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশও দেন।
নেসকো পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিদ্যুৎ সচিব ডঃ সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । somosamoyikbarta
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580