সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

অনুশীলনেই টেস্ট প্রস্তুতি মুমিনুলদের

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৪৭ পাঠক পড়েছে

গত বছর ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছিলেন মুমিনুল হক সৌরভ। এরপর প্রতিযোগিতামূলক ম্যাচ বলতে শুধু ৪টি ৫০ ওভারের ম্যাচ আর ২টি টি২০ ম্যাচ খেলেছেন। অথচ টেস্ট স্পেশালিস্ট এই ব্যাটসম্যান গত এক বছরে কোন দীর্ঘ পরিসরের ম্যাচ খেলতে পারেননি। আগামীকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচেও নেই তিনি বিসিবি একাদশে। তাই দলগত অনুশীলনেই ৩ ফেব্রুয়ারি হতে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে নিজেদের প্রস্তুত করতে হবে টেস্ট অধিনায়ক মুমিনুলদের।

দুই টেস্টের সিরিজে নামার আগে সফরকারী উইন্ডিজ দল সুযোগ পাচ্ছে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ। কিন্তু বাংলাদেশের ক্রিকেটারদের সেই সুযোগ নেই। গত এক বছরে কোন দীর্ঘ পরিসরের ম্যাচ না খেলেই নামতে হবে কঠিন টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ নিয়ে। বিসিবি একাদশের হয়ে ৩ দিনের ম্যাচ খেলতে পারলে হয়তো সবারই একটা টেস্ট মেজাজের অনুশীলন হয়ে যেত।

বিসিবি একাদশ ও ক্যারিবীয়দের মধ্যে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ শুরু হবে আগামীকাল সকাল সাড়ে ৯টায়। এ ম্যাচে আছেন টেস্ট দলের পাইপলাইনে থাকা ৫ তরুন- মোহাম্মদ সাইফ হাসান, সাদমান ইসলাম অনিক, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও সৈয়দ খালেদ আহমেদ। এর মধ্যে ইয়াসির ব্যতীত বাকি সবারই টেস্ট খেলার সুযোগ হয়েছে।

এবার টেস্ট সিরিজে এর মধ্যে যেকোন ২ জনের খেলার সম্ভাবনা আছে। তার আগে প্রস্তুতি ম্যাচটি এ তরুনদের জন্য বেশ কার্যকর ভূমিকা রাখবে উপযুক্ত প্রস্তুতি নিতে। তবে বাকিরাও খেলেননি দীর্ঘ সময় টেস্ট ক্রিকেট কিংবা লম্বা পরিসরের ম্যাচ। তাদের শুধু মাঠের অনুশীলনেই প্রস্তত হতে হবে।

জানা গেছে ম্যাচ সিনারিওতে অনুশীলন করবেন মুমিনুলরা। দলের বাকিরা বঙ্গবন্ধু টি২০ কাপ, বিসিবি প্রেসিডেন্টস কাপ খেলে প্রস্তুত হতে পেরেছেন। বেশ কয়েকজন ওয়ানডে সিরিজও খেলেছেন উইন্ডিজের বিপক্ষে। কিন্তু মুমিনুল আঙ্গুলের ইনজুরির কারণে বঙ্গবন্ধু টি২০ কাপে মাত্র ২ ম্যাচ খেলতে পেরেছেন। তার আগে প্রেসিডেন্টস কাপে খেলেছেন মাত্র ৪ ম্যাচ।

ইনজুরি থেকে ফেরার পর মুমিনুলের কোন প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার সুযোগ হয়নি। ৩ দিনের প্রস্তুতি ম্যাচে এরপরও তাকে না খেলানোর বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন,‘বিসিবি একাদশ এম এ আজিজে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। একই সময় জাতীয় দলের সব্ইা জহুর আহমেদে ম্যাচ সিনারিও অনুশীলন করবে, মুমিনুল হকও ম্যাচ সিনিারিও খেলবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580