বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

আজ ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল বৃহস্পতিবার থেকে বৃষ্টি হচ্ছে। আজ শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

একই সময়ে বেশি বৃষ্টিপাত হয়েছে বরিশালে ১১৬ মিলিমিটার। এই বৃষ্টিপাত শনিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া তথ্যে জানা যায়, শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত বরিশালে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলবে।

আবহাওয়া অধিদফতর জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থারত গভীর নিম্নচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এসব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। নিম্নচাপের কারণে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১৮৯ মিলিমিটার। এছাড়া গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ১১৯, চট্টগ্রামে ১৪২, কুতুবদিয়ায় ১৬৬, সন্দীপে ১১০, সীতাকুণ্ডে ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম বৃষ্টিপাত হয়েছে সিলেট বিভাগে মাত্র ১১ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580