সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

আত্রাই নদীর পানি বৃদ্ধির ফলে সিংড়া পৌর এলাকায় ভয়াবহ বন্যার কবলে

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১২ পাঠক পড়েছে

ভারী বর্ষণের ফলে আত্রাই নদীর পানি সিংড়া পয়েন্টে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে বিপদসীমার ১১১ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। অনেকেই বলেন সোঁতি জালের ফাঁদে পানি আটকে সিংড়া পৌরসভার পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্যে ১১টি ওয়ার্ডের সব মানুষ পানিতে হাবুডুবু খাচ্ছে। উপজেলা প্রশাসনিক ভবনের সামনের রাস্তা ও সরকারি অফিসগুলোতে পানি প্রবেশ করায় সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। প্রতিনিয়তই বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে।

এদিকে আত্রাই নদীর সিংড়া রক্ষায় কলি-বাধ পোরসভা নং ওয়ার্ড ও তাজপুর ইউনিয়নে হেমায়েতপুর পাকা রাস্তা ভেঙে লক্ষাধিক মানুষের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে, এবং নতুন নতুন এলাকা বন্যা কবলিত হচ্ছে। বন্যা মোকাবেলায় এখন পর্যন্ত ২২টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। অধিকাংশ স্কুল-কলেজ আশ্রয় কেন্দ্রের জন্য প্রস্তুত রাখা হয়েছে।
মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চব্বিশ ঘণ্টার মধ্যে আত্রাই নদী থেকে সকল সুতিজাল অপসারণ করতে হবে, কেউ না করলে ইউনিয়ন পৌরসভা, নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রশাসনের সহযোগিতা আমারা নিজেরা সুতি জাল অপসারণ করতে মাঠে নামবো।

তিনি বলেন,পৌরমেয়র,আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বন্যা কবলিত মানুষের পাশে আছে এবং আশ্রয় কেন্দ্রে তাদের খাবার পরিবেশন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580