সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মণিরামপুরে আলোচনা সভা ও মানববন্ধন কর্মসূচী পালন

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ২ পাঠক পড়েছে

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে ১৬ দিন ব্যাপী সামাজিক আন্দোলনের অংশ হিসেবে মণিরামপুরে নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধ প্রকল্পে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাইটস যশোরের উদ্যোগে এবং সেচ্ছাসেবী সংগঠন রূপান্তর ও আভাস এর তথ্যাবধায়নে রোববার সকাল সাড়ে ১০টায় মণিরামপুর যশোর-সাতক্ষীরা মহাসড়কের মণিরামপুর পৌর ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এতে শিক্ষক, সূশীল সমাজ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, এনজিও কর্মীসহ শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।
মানববন্ধন শেষে নারী নির্যাতন ও বাল্য বিবাহ রোধে করণীয় বিষয় নিয়ে মণিরামপুর পাবলিক লাইব্রেরীর হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লাইব্রেরির সম্পাদক ও মণিরামপুর প্রেসক্লাবের সহসভাপতি প্রভাষক নূরুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী কর্মকর্তা আসীম আনন্দ দাস। আশ্রায়নের নির্বাহী পরিচালক সুরাইয়া নারগীসের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নারীনেত্রী ও পৌর কাউন্সিলর গীতা রানী কুন্ডু, রাইটস যশোরের প্রকল্প কর্মকর্তা প্রণব ধর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক মামুন হোসাইন সৈয়দ, কাউন্সিলর পারভীন আক্তার, সামজসেবী লাভলী পারভীন, ইউপি সদস্য রওশন আলী, রফিকুল ইসলাম প্রমুখ।

বেতন বৈষম্য নিরসনের দাবিতে মণিরামপুরে স্বাস্থ্যকর্মীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলমান
উৎপল বিশ্বাস, উপজেলা সংবাদাতা, মণিরামপুর, যশোরঃ বিভিন্ন দাবি ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে মণিরামপুরে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে। লাগাতর কর্মসূচীর অংশ হিসেবে রোববার সকাল থেকে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন ও দাবি বাস্তবায়ন পরিষদ-উপজেলা শাখার উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর সামনে তারা এ কর্মবিরতি পালন করছেন। যতদিন পর্যন্ত এ বৈষম্যের নিরসন না হবে, ততদিন পর্যন্ত তাদের এই কর্মবিরতি অব্যাহত থাকবে বলে তাঁরা ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580