শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মৌলভীবাজার জেলা পুলিশের ‘মাস্ক সপ্তাহ’ উদ্বোধন

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১ পাঠক পড়েছে

মৌলভীবাজার জেলা পুলিশের উদ্যোগে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় “মাস্ক পরুন সেবা নিন,করোনার দ্বিতীয় ঢেউ আটকে দিন” এই প্রতিপাদ্য সামনে নিয়ে মাস্ক সপ্তাহ’র উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় শহরের চৌমুহনা এলাকায় জেলা পুলিশের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম বার।

উদ্বোধনকালে শহরে আগত মাস্ক পরিহিত গাড়িচালকদের কে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং যাদের মাক্স ছাড়া চলাফেরা করছেন তাদেরকে মাস্ক পড়িয়ে দেওয়া হয়। যানবাহনে করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য নানা স্লোগান যুক্ত স্টিকার লাগানো হয়। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শহরের তিনটি স্থানে একযোগে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মাস্ক মঞ্চ করেছে পুলিশ।

পুলিশ সুপার বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সকলকে সম্মিলিতভাবে প্রস্তুত থাকতে হবে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে সংক্রমণের হার বাড়ছে। ওই সকল দেশ আবার কঠোর লকডাউনের কথা ভাবছে। বাংলাদেশেও সংক্রমণ আকস্মিক হারে বাড়ছে।

তিনি আরো বলেন, মৌলভীবাজার জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণ রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলার প্রতিটি থানায় একটি করে মাস্ক মঞ্চ স্থাপন করা হয়েছে জনপ্রতিনিধি থেকে শুরু করে বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ মঞ্চ থেকে সচেতনতা কার্যক্রম পরিচালনা করতে পারবেন এবং বিভিন্ন স্থানে একযোগে চেকপোষ্ট স্থাপন করা হয়েছে যাদের মস্ক থাকবে না তাদেরকে মাস্ক পড়ানো হবে এবং শপথ করানো হবে। ক্রমান্বয়ে মাস্ক পরিধান নিশ্চিতে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মাস্ক সপ্তাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) পরিমল দে, ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) বদিউজ্জামান, পৌর কাউন্সিলর মনবির রায় মঞ্জু, ফয়ছল আহমদ, নারী কাউন্সিলর শ্যামলী পুরকায়স্ত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580