বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

করোনায় দেশে আরও ২৭ জনের মৃত্যু

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ২ পাঠক পড়েছে

গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৭ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩২ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৭১৫৬ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৯৫ হাজার ৮৪১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২৬২২ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ৩৫১ জন। গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ২৫টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে৩০ লাখ ২২ হাজার ৫৩৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৫৯ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৪ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ৫, রাজশাহীতে ১ জন এবং রংপুরে ২ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৪৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৫৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮১ হাজার ৯১৯ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৪ হাজার ৩৬২ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১০৪৩ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৮৩২ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৩৫৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৮৪৪ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ৮৩৬ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৬ ডিসেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৩৯০৬ জন, যা মোট মৃতের ৫৪ দশমিক ৫৮ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৩৩০ জন, যা মোট মৃতের ১৮ দশমিক ৫৯ শতাংশ, রাজশাহী বিভাগে ৪২০ জন, যা মোট মৃতের ৫ দশমিক ৮৭ শতাংশ, খুলনা বিভাগে ৫১২ জন, যা মোট মৃতের ৭ দশমিক ১৫ শতাংশ, বরিশাল বিভাগে ২৩১ জন, যা মোট মৃতের ৩ দশমিক ২৩ শতাংশ, সিলেট বিভাগে ২৮০ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৯১ জন, রংপুর বিভাগে ৩২২ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৫০ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৫৫ জন, যা মোট মৃতের ২ দশমিক ১৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580