সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

করোনা ঠেকাতে প্রতিবেশীকে সহায়তা করা ভারতের দায়িত্ব ॥ নরেন্দ্র মোদি

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, করোনা মোকাবেলায় প্রতিবেশী দেশসহ অন্যদের সহায়তা করা ভারতের দায়িত্ব। গতকাল শনিবার করোনার টিকা উৎপাদনকারী ভারতীয় তিনটি কম্পানি সেরাম ইনস্টিটিউট, ভারত বায়োটেক ও জাইডাস ক্যাডিলা পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন। এই তিন কম্পানিতে টিকার বর্তমান অবস্থা ঠিক কী, সেই বিষয় খতিয়ে দেখতেই মোদি এই সফরে যান।

ভারতের প্রধানমন্ত্রী প্রথমে আমদাবাদে জাইডাস ক্যাডিলার ভ্যাকসিন হাবে যান। তারপর তিনি যান চাঙ্গোদার শিল্প এলাকায় জাইডাস ক্যাডিলার ওষুধ তৈরির কারখানায়। আমদাবাদ থেকে তিনি যান হায়দরাবাদে। সেখানে ভারত বায়োটেকের ভ্যাকসিন হাব ঘুরে দেখেন মোদি। হায়দরাবাদ থেকে তিনি পুনেতে যান সেরাম ইনস্টিটিউটে। অ্যাস্ট্রাজেনেকা ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে হাত মিলিয়ে কভিড ভ্যাকসিন তৈরির কাজ করছে সেরাম ইনস্টিটিউট। তারা এই মুহূর্তে অনেকটাই এগিয়ে গেছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

সফরকালে মোদি টিকা উৎপাদনের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, টিকা উৎপাদনের যাত্রায় বিজ্ঞানের যথাযথ নীতি অনুসরণ করছে ভারত। টিকার উন্নয়নে আরো কী করা যায়, বিজ্ঞানীরা তা নিঃসংকোচে প্রকাশ করতে পারেন।

সূত্র : ডেইলি স্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580