সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন

গণমাধ্যমকর্মীদের হুমকি উপেক্ষা করে কাজ করে যেতে হবে ॥ অসীম উকিল

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

সমাজের সকল অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে সংবাদ পরিবেশন করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

মঙ্গলবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে নেত্রকোনার তিন উপজেলার সাংবাদিকদের জন্য তিনদিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নেত্রকোনা তিন আসনের এই সংসদ সদস্য বলেন, গণমাধ্যমে তৃণমূলের যে ধরণের সংবাদ দেখতে চাই সত্যিকারঅর্থে তা পাই না। মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকা-ের বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান জানিয়ে সাবেক এই ছাত্রনেতা বলেন, উন্নয়নের চিত্র তুলে ধরতে গিয়ে অনেক অনিয়ম, দুর্নীতির প্রমাণ মিলবে। সাহসের সঙ্গে এই ধরণের সংবাদ পরিবেশ করতে হবে। এক্ষেত্রে ভয়ে পিছু হঠার কোন সুযোগ নেই। তাহলেই সমাজে জবাবদিহিতা প্রতিষ্ঠিত হবে বলেও মনে করেন তিনি। সেইসঙ্গে সরকারের ভালো কাজ সহ ইতিবাচক সংবাদগুলো গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা।

মৌলবাদের রাজনীতি উৎপাটন না করা পর্যন্ত দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা কঠিন এমন মন্তব্য করে অসীম উকিল বলেন, আমরা সকলে মিলে চেষ্টা করে যাচ্ছি মৌলবাদের শেকড় উপড়ে ফেলতে। এক্ষেত্রে গণমাধ্যমের একটি বিরাট ভূমিকা রয়েছে বলেও মনে করেন তিনি।

বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগের সরকারগুলোর কারণে গত ২১ বছর অনেক কিছুই নষ্ট হয়েছে। যা রাতারাতি বদলে ফেলা সম্ভব নয়। তবে গত ১১ বছর আওয়ামী লীগের শাসনামলে পরিবর্তনের ঢেউয়ে অনেককিছুই বদলে গেছে। ইতিবাচক ধারায় ফিরছে সবকিছু।

সাংবাদিকদের রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বাড়ানোর দাবি জানিয়ে তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের হুমকি উপেক্ষা করে কাজ করে যেতে হবে। পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য, উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহ আলম সৈকত, আকিল উজ জামান খান ইনু প্রমুখ। প্রশিক্ষণে নেত্রকোনার মোহনগঞ্জ, খালিয়াজুড়ি ও কলমাকান্দা উপজেলার ২৮জন সাংবাদিক অংশ নেন। বক্তব্য শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580