শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

গুটিয়ে ফেলা হচ্ছে একটি রোহিঙ্গা ক্যাম্প

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ১২ পাঠক পড়েছে

টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পটি বন্ধ করে দেয়া হচ্ছে। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে এবং পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনায় এনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র জানায়, সেখানকার রোহিঙ্গারা বিভিন্ন ধরনের অপরাধ কর্মে জড়িয়ে পড়েছে এবং ক্যাম্প থেকে পালিয়ে বাহারছড়ার গহীন পাহাড়ের পাদদেশে অবস্থান করছে। যা পর্যটক ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য হুমকিস্বরূপ। এভাবে হলে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা নিয়ন্ত্রণহীন হয়ে পড়তে পারে। তাই সরকার রোহিঙ্গাদের এ ক্যাম্পটি গুটিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বর্তমানে অবস্থানরত রোহিঙ্গাদের উখিয়া টেকনাফের বিভিন্ন ক্যাম্পে পর্যায়ক্রমে সরিয়ে নেয়া হচ্ছে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে বাহারছড়ার শামলাপুর ক্যাম্প থেকে ১৪৪টি পরিবারের ৬৭০জন রোহিঙ্গাকে উখিয়ার ২০ নম্বর ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে। বুধবার ৯টি বাস ও ৪টি ট্রাকে করে তাদের সন্ধ্যায় উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। এ স্থানান্তর প্রক্রিয়া চলমান থাকবে বলে আরআরআরসি কার্যালয় সূত্র জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580