সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

জগন্নাথপুরে ফুটপাত দখল, ধাক্কাধাক্কি করে চলতে হয় পথচারীদের

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৩৪ পাঠক পড়েছে

প্রায় তিনফুট প্রস্থ ফুটপাত দিয়ে চলাচল করতে হয় পথচারিদের। এর মধ্যে ফুটপাতের দুই পাশে দখল করে ভাসমান ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় চলাফেরায় প্রচন্ড ভিড় সৃষ্টি হচ্ছে লোকজনের। ভিড় ঠেলে ধাক্কাধাক্কি করে চলাচল করতে হচ্ছে পথচারীদের। সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের টিএনটি রোডের সামনের দক্ষিণ এলাকায় এমন দৃশ্য দেখা গেছে।
সরেজমিনে দেখা যায়, মুক্তিযোদ্ধা মোড় থেকে পৌর পয়েন্ট এলাকায় সহ বিভিন্ন স্থানে জনসাধারণের চলাচলের জন্য গড়ে ওঠা ফুটপাত দখল করে ভাসমান ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠেছে। এরমধ্যে অনেকদিন ধরে টিএনটি রোডের সামনের পাঁচতারা হোটেলের নিকটবর্তী এলাকায় ফুটপাত দখল করে কয়েকজন হকার ফল ও কাপড় দোকান বসিয়েছে। এতে ওই এলাকায় মানুষের প্রচন্ড ভিড় লেগেই থাকে। ফলে প্রতিনিয়ত পথচারিরা ভোগান্তির শিকার হচ্ছে। এমনকি ওই সব ভিড়ে যৌথ হয়রানির শিকার হয় তরুনীদের।
নাম প্রকাশে অনিচ্ছুক এক হকার বলেন, পেট চালানোর জন্য আমরা ওপরি দোকান করছি। লোকজনের চলাচলে একটু সমস্যা হলেও তাদের কোন অভিযোগ নেই। স্থানীয় নাগরিক শিক্ষক সাইফুল ইসলাম রিপন বলেন, শহরের প্রধান সড়কের দুইপাশে নির্মিত ড্রেনের ওপর ফুটপাত হিসেবে জনসাধারণ চলাফেরা করে আসছেন। টিএনটি এলাকায় ফুটপাত দখল করে হকাররা দোকানপাট বসিয়ে দেদারছে ব্যবসা করে আসছে। ফলে চলাচলে চরম ভোগান্তির শিকার হচ্ছি আমাদের। মাঝে মধ্যে প্রশাসন অভিযান পরিচালনা করলেও সুফল মিলছে না।
জগন্নাথপুর পৌরসভার মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া জানান, নাগরিক ভোগান্তি কমাতে আমরা সচেষ্ঠ আছি। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, ফুটপাত দখল মুক্ত রাখতে আমরা একাধিকবার অভিযান পরিচালনা করে আসছি। নাগরিক দুর্ভোগ লাঘবে পদক্ষেপ নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580