বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১০:০৬ অপরাহ্ন

জাতীয় এ্যাথলেটিক্সে নৌবাহিনীর শিরোপা অক্ষুন্ন, সেরা এ্যাথলেট জহির-রিতু

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ২৪ পাঠক পড়েছে

বঙ্গবন্ধু জাতীয় এ্যাথলেটিক্সের ৪৪তম আসরের পর্দা নামলো রবিবার, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় ২টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। ২১ স্বর্ণপদক পেয়ে পদক তালিকার শীর্ষে থেকে গতবারের শিরোপা অক্ষুণ্ন রেখেছে বাংলাদেশ নৌবাহিনী। এই সংস্থাটির দুই এ্যাথলেট জহির রায়হান এবং শিরিন আক্তার ব্যক্তিগত সর্বাধিক ৪টি করে স্বর্ণপদক জিতেছেন।

তিন দিনে মোট ৩৬টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ২১ স্বর্ণ, ১২ রৌপ্য ও ১৩ ব্রোঞ্জসহ মোট ৪৬টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন, ১৩ স্বর্ণ, ২০ রৌপ্য এবং ৯ ব্রোঞ্জসহ ৪২ পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী রানার্সআপ এবং ১ স্বর্ণ ও ৫ ব্রোঞ্জসহ ৬টি পদক নিয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন রিতু আক্তার (সেনাবাহিনী)। এই ইভেন্টে ১.৬৮ মিটার লাফিয়ে আগের রেকর্ড ২০১৯ সালে বাংলাদেশ জেলের উম্মে হাফসা রূমকীর। তিনি এবারও একই উচ্চতা লাফিয়েছেন নৌবাহিনীর হয়ে। মহিলাদের ৩০০০ মিটার দৌড় ইভেন্টে ১৭ বছর পর ১০ মিনিট ৪৩.৩০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন নৌবাহিনীর রিংকি বিশ্বাস। এই ইভেন্টে ২০০৩ সালে হালিমা খানম বিথি সময় নিয়েছিলেন ১১ মিনিট ০৮.১৫ সেকেন্ড।

আসরের সেরা খেলোয়াড় হয়েছেন পুরুষ বিভাগে জহির রায়হান (নৌবাহিনী) এবং মহিলা বিভাগে রিতু আক্তার (সেনাবাহিনী)। সেরা সংগঠকের পুরষ্কার পেয়েছেন এসএম শরাফত হোসেন (প্রতিষ্ঠাতা: শেখ শরাফত একাডেমি, যশোর)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580