বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১০:১৫ অপরাহ্ন

ডিসকাস থ্রোতে গুরুকে হারালেন শিষ্য!

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ২৩ পাঠক পড়েছে

জাতীয় এ্যাথলেটিক্সে পুরুষদের ডিসকোস থ্রোতে কিবংবদন্তী মানা হয় আজহারুল ইসলামকে। তবে এবার তিনি এই ইভেন্টে ব্রোঞ্জপদক পেয়েছেন (৪১.৮১ মিটার)। বাংলাদেশ নৌবাহিনীর এই এ্যাথলেট হেরেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মামুন শিকদারের কাছে (৪৪.২৫ মিটার, রৌপ্য জিতেছেন ন্যেবাহিনীর ফারুক আহমেদ : ৪২.২২ মিটার)।

জয়ের পর মামুনের প্রতিক্রিয়া ছিল এরকম, প্রথমে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি যে চ্যাম্পিয়ন হয়েছি। আমি এর আগেও উনাকে (আজহার) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছি। ২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত একটানা শট পুটে গোল্ড পেয়েছিলাম। এরপর ২০১১ সাল থেকে ডিসকাসে নাম লেখায়ই। সেখানেও সাফল্য পাই।

জাতীয় চ্যাম্পিয়নশীপে তিনটি এবং সামারে ডিসকাস থ্রোয়ে ৩টি স্বর্ণ জেতা মামুনের ভাষ্যমতে তিনি এখন পর্যন্ত আজহারকে পাঁচবার হারিয়েছেন। মামুনের এবারের স্কোর হচ্ছে তার আমার ক্যারিয়া সেরা। মামুন বলেন, গত মিটে উনি গোল্ড পেয়েছেন। ওনাকে হারাতে পেরে ভাল লাগছে। উনি আমার সিনিয়র খেলোয়াড়, আমার গুরু। আমাকে শিখিয়েছেন। ওনার অনুপ্রেরণাতেই এই পর্যন্ত আসতে পেরেছি।

আগামী বাংলাদেশ গেমসে এই ইভেন্টে রেকর্ড ভাঙ্গার স্বপ্ন দেখেন মামুন। তবে ১৯ ফেব্রুয়ারি দক্ষিণ সুদানে মিশনে যেতে হবে তাকে। যদি দেশে থাকেন, তাহলেই খেলতে পারবেন। ইনজুরির কারণে শটপুট ছেড়ে দিয়ে শুধু ডিসকাস থ্রো ফোকাস করেছেন মামুন। এই ইভেন্টে সেরাটা দিতে বদ্ধপরিকর তিনি।

বাজে আবহাওয়া, খাবারের মেন্যু পরিবর্তন এই দুই কারণে হেরেছেন বলে দাবি করেন সামার, ন্যাশনালে ভারোত্তোলন ও ডিসকাস থ্রোতে মিলে ৪৩ স্বর্ণ জেতা আজহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580