সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

ডুমুরিয়ার শাহপুরে জমি নিয়ে বিরোধ, রাস্তায় ঘেরা-বেড়া

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৪ পাঠক পড়েছে

ডুমুরিয়া উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের শাহপুর এলাকায় গত শনিবার রাতে প্রতিপক্ষরা জোর পূর্বক এক অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তার বাড়িতে ঢোকার রাস্তার ইট তুলে ঘেরা-বেড়া দিয়েছেন বলে জানা গেছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের শাহপুর এলাকার ঈদগাহ মাঠের পাশে অবসরপ্রাপ্ত উপসহকারি কৃষি কর্মকর্তা শেখ ফরিদ উদ্দিন তার পৈত্রিক ভিটায় বসবাস করে আসছেন। বছর দু’য়েক ধরে তার বাড়িতে ঢোকার ওই রাস্তার জায়গা নিয়ে প্রতিপক্ষ মমিনুল ইসলাম মোড়লের সাথে বিরোধ চলে আসছে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে কয়েক দফা শালিস বৈঠক হলেও কোন সুরাহা হয়নি। হঠাৎ করে গত শনিবার রাত সাড়ে সাতটার দিকে প্রতিপক্ষ মমিনুল মোড়লসহ ৩০/৩৫ লোক দলবদ্ধ হয়ে তার বাড়ির সামনের রাস্তার ইট তুলে ফেলে সেখানে বাঁশ ও নেট দিয়ে ঘেরা-বেড়া দিয়েছেন।
এ বিষয়ে অবসরপ্রাপ্ত উপসহকারি কৃষি কর্মকর্তা শেখ ফরিদ উদ্দিন বলেন, বাপ-দাদার আমল থেকে আমরা ৫ ভাই ও প্রতিবেশিরা এই রাস্তা দিয়ে বাড়ির বের হয়ে আসছি। বাড়ির প্রবেশ মুখে জায়গাটা ছিল প্রতিবেশি রাজ্জাক ও হোসেন বিশ্বাসদের। ২০০৫ সালে রাস্তার জন্য সরকারি ভাবে ইটের বরাদ্দ হলে তখন আমরা তাদের নিকট থেকে ওই জমি নিয়ে সাইড থেকে সমপরিমান জমি দিয়ে সমঝোতা করি। ২০১৫ সালের দিকে তাদের নিকট থেকে জমিটি ক্রয় করেন প্রতিবেশি মমিনুল ইসলাম মোড়ল। তিনি কেনার পর থেকেই রাস্তা নিয়ে আপত্তি করে আসছেন। বিষয়টি নিয়ে আমরা উভয় পক্ষ কয়েক বার বসাবসিও করেছি। কিন্তু তিনি কোন কথাই মানেননি। অবশেষে গত শনিবার রাতে দলবল নিয়ে জোর করে রাস্তার ইট তুলে সেখানে ঘেরা-বেড়া দিয়ে রেখেছেন। এখন আমরা যাওয়া-আসা করতে পারছি না।
বিষয়টি নিয়ে মমিনুল ইসলাম মোড়ল বলেন, বিরোধপূর্ণ ওই রাস্তাটি হল আমার জমির ওপরে। তাকে আমি বার বার আমার জায়গা ছেড়ে দিতে বলেছি। কিন্তু তিনি জমি ছেড়ে না দেওয়ায় আমি গ্রামের লোকজন নিয়ে ইট তুলে দিয়ে আমার জায়গা বুঝে নিয়েছি।
এ বিষয়ে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম জানান, বাড়ির সম্মুখে ঘেরা-বেড়া দেওয়ার ঘটনাটি শুনে আমি উভয় পক্ষ’কে তাদের প্রয়োজনীয় কাগজপত্রসহ আমার কার্যালয়ে আসতে বলেছি। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580