শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

তবু চলছে প্রীতি ম্যাচের প্রস্তুতি

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৫ পাঠক পড়েছে

নেপালের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ১৩ ও ১৭ নভেম্বর প্রস্তাবিত দুটি ম্যাচ ঘিরে বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রস্তুতি নিচ্ছে। করোনার কারণে এই মাঠে গত ছয় মাস খেলা হয়নি। প্রিমিয়ার লিগের খেলা হয়ে মার্চে বন্ধ হয় লিগ, স্টেডিয়ামেও কেউ যায়নি। সেই মাঠে ঘাস এতই বড় হয়েছিল যে দেখে মনে হচ্ছিল না এটি কোনো জাতীয় স্টেডিয়ামের মাঠ। নেপাল বাংলাদেশ ম্যাচ ঘিরে বঙ্গবন্ধু স্টেডিয়ামের কোনো সংস্কারকাজ করতে রাজি না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এনএসসির সচিব মাসুদ কমির সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই মুহূর্তে আলাদা করে সংস্কারকাজ করা সম্ভব নয়। সামনে বড় ধরনের সংস্কার পরিকল্পনা রয়েছে।
নেপাল কবে ঢাকায় আসবে, সেটি গতকালই বাফুফেকে লিখিত জানানোর কথা ছিল, কিন্তু জায়নি। এটা নিয়ে উদ্বিগ্ন নয় বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তিনি সময় দিতে চান। নাবিল বললেন, ‘আজকে (গতকাল) জানানোর কথা ছিল, কিন্তু জানায়নি হয়তো ওদের অফিস মাত্রই খুলেছে। আমরা কালকের (আজ) দিনটাও দেখব। নেপাল আসবে সেটা আমাদের সঙ্গে মৌখিক কথা হয়েছে। আমরা লিখিত চেয়েছি। ওটা পেলেই পরিষ্কার করে বলতে পারব কবে আসছে নেপাল।’

নাবিল জানিয়েছেন, বাংলাদেশ দলের প্রস্তুতির জন্য ইংলিশ কোচ জেমি ডে আগামী ২৮ অক্টোবর ঢাকায় আসবেন।
খেলাধুলা পুনরায় জেগে উঠছে। করোনার মধ্যেই খেলাধুলার দুনিয়া আবার সচল হচ্ছে। বাফুফেও কার্যক্রম শুরু করেছে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচের ব্যবস্থা করা হয়েছে ফুটবলারদের জন্য। যদিও এখনো খেলা দুটির বিষয়ে বাংলাদেশ সরকারের তরফ থেকে কোনো আপত্তি আসেনি। তার পরও সরকারের অনুমতি নিয়ে মাঠে গড়াবে খেলা। এরই মধ্যে দুই দেশের ফুটবল ফেডারেশনের নীতিনির্ধারকদের সঙ্গে ফোনালাপ হয়েছে। দুই দেশই একমত, নেপাল ঢাকায় এসে প্রীতি ম্যাচ খেলবে।

ব্যাফুফের দাবি, নেপাল তার সরকারের অনুমতিও পেয়েছে। এখন বাফুফে বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করে কিছু বিষয়ের জট খুলতে চায়। কারণ নেপালি ফুটবলারদের কোভিড পরিক্ষার বিষয় রয়েছে কি না, আইসোলেশনের ব্যবস্থা থাকবে কি না, স্টেডিয়ামে দর্শকের ব্যবস্থা কতটা অনুমদোন দেওয়া হবে—এসব নানা বিষয় রয়েছে, যা কিনা এখনো পরিষ্কার হয়নি।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল গতকাল এক অনুষ্ঠান শেষে সংবাদমাধ্যমকে জানিয়েছেন নেপাল-বাংলাদেশ ম্যাচ আয়োজনে কোনো সমস্যা হবে না। কোনো কিছু বাধা হয়ে থাকবে না। আর বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, নেপাল-বাংলাদেশ ম্যাচ নিয়ে তাদের মেডিক্যাল কমিটি তত্পর থাকবে। তিনি বলেন, ‘মেডিক্যাল কমিটি নেপালের খেলোয়াড়দের কোভিডের বিষয়টি দেখছে। তারা কীভাবে প্ল্যান দেয় তা নিয়ে বাফুফে কাজ করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580