শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:১৭ অপরাহ্ন

দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ২৫ পাঠক পড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃতের সংখ্যা বেড়েছে, কমেছে আক্রান্তের সংখ্যা ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫৬৯ জন। এ নিয়ে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৯০৬ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬৮১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৪৬ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৪ দশমিক ২৩ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

রবিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ২৪ ঘণ্টায় মারা ২৩ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন রয়েছেন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ১ জন, সিলেটে ১ জন, রংপুরে ১ জন এবং ময়মনসিংহে ২ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২৫৬ জন, ছাড়া পেয়েছেন ৬৩৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ছয় লাখ ১১ হাজার ৪৩৬ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৭৪ হাজার ৮৪৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৬ হাজার ৯৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৬ জন, ছাড়া পেয়েছেন ১০১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৭ হাজার ৯৯০ জন, ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৮০২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৬১২ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৭ জানুয়ারি পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৪৩৮৬ জন, যা মোট মৃতের ৫৫ দশমিক ৬৫ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৪৪৪ জন, যা মোট মৃতের ১৮ দশমিক ৩৩ শতাংশ, রাজশাহী বিভাগে ৪৫০ জন, যা মোট মৃতের ৫ দশমিক ৭৫ শতাংশ, খুলনা বিভাগে ৫৪৫ জন, যা মোট মৃতের ৬ দশমিক ৯৩ শতাংশ, বরিশাল বিভাগে ২৪১ জন, যা মোট মৃতের ৩ শতাংশ, সিলেট বিভাগে ৩০০ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৮২ জন, রংপুর বিভাগে ৩৫৩ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৪০ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৮৫ জন, যা মোট মৃতের ২ দশমিক ৩১ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৭ জানুয়ারি পর্যন্ত করোনায় যারা মারা গেছেন, তাদের বয়স বিশ্লেষণে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ৩৬ জন, যা মোট মৃত্যুর শূন্য ৪৬ শতাংশ, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৫৯ জন, যা শূন্য ৭৫ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৬২ জন, যা ২ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩৯১ জন, যা ৪ দশমিক ৯৭ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯১৫ জন, যা ১২ দশমিক ৬০ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯৯১ জন, যা ২৫ দশমিক ৩১ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী ৪৩৪২ জন, যা ৭৩ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580