বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১১ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু আরও কমেছে

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ২২ পাঠক পড়েছে

টানা দ্বিতীয় দিনের মতো গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও শনাক্তের হার বেড়েছে, কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯০ জন। এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৮৩৩ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৪ হাজার ৯১০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৮৪১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭২৭ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ১ হাজার ৫০৬টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৫ দশমিক ৫৬ শতাংশ । আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৬ জন পুরুষ এবং ৬ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১০ জন ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ১ জন এবং সিলেটে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ১৯৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১২৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৫৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৭ হাজার ৭৭৬ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৫১৪ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৮৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৪২০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ১০ হাজার ৮৯৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৭ হাজার ৪৭৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580