সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

পদ্মা সেতুর টোল এখনও চূড়ান্ত হয়নি ॥ সেতু বিভাগ

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ১ পাঠক পড়েছে

পদ্মা সেতুর টোল এখনও চূড়ান্ত হয়নি। টোলের হার নির্ধারণের বিষয়টি অপপ্রচার এবং গুজব বলে জানিয়েছে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সেতু বিভাগ।

মঙ্গলবার সেতু বিভাগের তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মা বহুমুখী সেতুর টোল হার নিয়ে যে অপপ্রচার চলছে তা সেতু বিভাগের দৃষ্টি আকর্ষণ করেছে। টোলের হার নির্ধারণের বিষয়টি অপপ্রচার এবং গুজব। পদ্মা বহুমুখী সেতুর টোল হার এখনও চূড়ান্ত হয়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, টোলের হার নির্ধারণ করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির সুপারিশের ভিত্তিতে পরে টোলের হার নির্ধারণে পদক্ষেপ নেয়া হবে। টোলের হার নির্ধারিত হলে জনগণকে অবহিত করা হবে। এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে সেতু বিভাগ।

২০১৪ সালে নির্মাণযজ্ঞ শুরুর পর বিজয়ের মাসে ১০ ডিসেম্বর পদ্মা সেতুতে সর্বশেষ ও ৪১তম স্প্যান বসানোর মাধ্যমে দৃশ্যমান হয় প্রমত্তা পদ্মা নদীর উপর মূল সেতুর ৬ দশমিক ১৫ কিলোমিটার। তবে যান চলাচলে আরও কিছুটা সময় লাগবে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, ২০২২ সালের জুন মাসে সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তবে সেতু বিভাগ সহ প্রকল্পের সঙ্গে যুক্ত একাধিক কর্মকর্তা বলছেন, ২০২১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে সেতুটি উদ্বোধনের চেষ্টা চলছে। সে লক্ষে দ্রুত গতিতে কাজ এগিয়ে চলছে বলেও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580