মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

প্রতারণার নিউজ প্রকাশ করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৬ পাঠক পড়েছে

লালমনিরহাটের কালীগঞ্জের দুই সাংবাদিকের বিরুদ্ধে তপন সাধু নামের এক ব্যক্তি ২৯ সেপ্টেম্বর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৫,লালমনিরহাটে কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন।

জানা যায়, চাকরির প্রলোভন দেখিয়ে কালীগঞ্জ উপজেলার উঃ বালাপাড়া এলাকার শাহজাহানের ছেলে সেলিম হোসেনের নিকট ৩ লক্ষ ৩০ হাজার টাকা চেয়েছেন। চাকরির লোভে পরে সব কিছু বিক্রি করে তপন সাধুকে ২লক্ষ ৮০ হাজার টাকা দেন সেলিম ।

বাকী ৫০ হাজার টাকা দিবেন বলেও প্রতিশ্রুতি দেন। প্রায় দেড়বছর গত হলেও চাকরির কোন খবর নেই এভাবে আস্তে আস্তে তপন সাধুর প্রতারণা ধরা পড়ে যায়। চাকরি পাবার আশায় সেলিম তার বাস্তুভিটা ও প্রধানমন্ত্রীর দেওয়া একটি ঘর ও তার সবকিছু বিক্রি করে টাকা দেয় তপন সাধুকে টাকা দিয়ে সেলিম দিশেহারা হয়ে পড়েছেন।

এ ঘটনায় শুক্রবার ২৫ সেপ্টেম্বর রাতে ভুক্তভোগী চাকরি প্রার্থী সেলিম হোসেনের নিকট বাকী ৫০ হাজার টাকার জন্য সেলিমের বাড়ীতে গেলে আটক করেন তপন সাধু কে।
তপন সাধু উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের নওদাবাস এলাকার ভুপেন চন্দ্রের ছেলে।

আটকের সংবাদ পেয়ে সাংবাদিক সেলিমের বাড়ীতে গিয়ে ভিডিও বক্তব্য সংগ্রহ করে এবং Sp Suzon Kumar নামের একটি ফেসবুক আইডি থেকে কিছু তথ্য নিয়ে “কালীগঞ্জে চাকুরির প্রলোভন দেখিয়ে তপন সাধুর প্রতারনা শিরোনামে” ভোরের চিত্র অনলাইন পত্রিকাসহ একাধিক পত্রিকায় সংবাদটি প্রকাশ হয়।

প্রকাশিত সংবাদটি পড়ে তপন সাধু বাদী হয়ে দৈনিক ভোরের চিত্রের সম্পাদক ও প্রকাশক এম সহিদুল ইসলাম ও প্রতিনিধি জিন্নাহ রহমান নাম দিয়ে দুই জনের বিরুদ্ধে আদালতে কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।

জানা যায়, দৈনিক ভোরের চিত্র নামে কোন পোর্টালের সম্পাদক ও প্রকাশক এম সহিদুল ইসলাম নয়। তিনি পরীক্ষামূলক সম্প্রচারের জন্য ভোরের চিত্র নামে একটি নতুন অনলাইন নিউজ পোর্টাল খুলেন যাহার নীচে এখনও সম্পাদক ও প্রকাশকের নাম বসানো হয় নি।

এ বিষয়ে ভোরের চিত্রের সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক সকালের সময় পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি এম সহিদুল ইসলাম জানান, তথ্য প্রমানের ভিত্তিতে নিউজটি প্রকাশ করা হয়েছে। একাদিক পোর্টালে নিউজটি প্রকাশ হলেও একটি চক্রের কু পরামর্শে তপন সাধু দু’জন সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছে। যাহার সমস্ত তথ্যসহ প্রমাণাদি আদালতে পেশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580