বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৫৪ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ১৬ লাখ ৬৮ হাজার ছাড়িয়ে

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত বিশ্ব। রোজ মৃত্যু বাড়ায় মৃত্যু উপত্যকায় পরিণত হচ্ছে বিশ্ব। এরইমধ্যে মৃত্যুর মিছিল ১৬ লাখ ৬৮ হাজার ছাড়িয়ে গেছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, শুক্রবার বেলা ১ টা পর্যন্ত বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭ কোটি ৫২ লাখ ৯৬ হাজার ৯৯৪ জন। আর মৃত্যু হয়েছে ১৬ কোটি ৬৮ হাজার ৬৪২ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৫ কোটি ২৮ লাখ ৬৭ হাজার ৩২৩ জন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৬ লাখ ৬০ হাজার ২৮১ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ৩৯০ জনে। এদের মধ্যে আর এ পর্যন্ত সেরে উঠেছে ৪ কোটি ২২ লাখ ৯০ হাজার ৬৮৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখন পর্যন্ত বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িযে পড়েছে এই মহামারী।

এদিকে বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। প্রতিষ্ঠানটির তথ্যানুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৯২ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৯৭৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580