মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:১৩ অপরাহ্ন

মতলব দক্ষিণে ফাঁকা স্থানে শাক সবজি লাগানোর পরামর্শ দিলেন ওসি স্বপন কুমার আইচ

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) নির্দেশে মতলব দক্ষিণ থানার আঙ্গীনার ফাঁকা জায়গায় লাউ, কুমড়া, সিম, পেঁপে, মিষ্টি আলু, পুঁইশাকসহ বিভিন্ন প্রজাতির শাক সবজি চাষ করা হয়। বড় হয়ে ওঠা সবজির পরিচর্যায় কৃষি বিভাগের পরামর্শ মোতাবেক জৈব সার, ইউরিয়া ও বালাই নাশক স্প্রে করে পরিচর্যা করেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ।

তিনি বলেন, বাড়িতে যদি থাকে একটু ফাঁকা অঙ্গন, সেখানেই লাগান সবজির বাগান। শাক সবজি নিজেদের চাহিদা পূরণ করে, অর্থনৈতিকভাবে লাভবান হওয়াতেও সহায়ক হয়। কাজেই কারো বাড়িতে যদি একটু ফাঁকা জায়গা থাকে উক্ত জায়গায় বিভিন্ন প্রজাতির মৌসুমি সবজি চাষ করে যথাসময়ে পরিচর্যা করার জন্য এবং দেশের অর্থনীতিতে অবদান রাখাবে।

গত ৩ অক্টোবর থানা আঙ্গীনায় বিভিন্ন সবজি চাষের রক্ষনাবেক্ষন কাজে অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্রে অনেক গুরুত্ব দিয়েছেন। কৃষি নির্ভর বঙ্গবন্ধুর এই স্বপ্নের সোনার বাংলাদেশ। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সময়েও মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রতিটি বাড়ীর আঙ্গীনায় সবজি চাষ করে অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হতে এবং দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে। তিনি থানার আঙ্গীনায় সকল অফিসারদের নিয়ে নিয়মিত চারাগাছের পরিচর্ষা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580