মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

মধুখালীর বীরমুক্তিযোদ্ধা ইয়াকুব আলী আর কত দিন থাকবেন বোনের বাড়ীতে

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৬ পাঠক পড়েছে

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নের মেগচামী গ্রামের বীরমুক্তিযোদ্ধা মো: ইয়াকুব আলীর বাড়ীতে ঘড় না থাকায় থাকেন বোনের বাড়ীতে । তাঁর গেজেট নং ৪৪০৭ সনদ নং ২০৯৫০৭ ।
অসহায় বীরমুক্তিযোদ্ধা মো: ইয়াকুব আলী শেখ এখন সরকারের দিকে তাকিয়ে আছেন সরকারী অনুদানের বাড়ি পাবার আশায়। পৈত্রিক সুত্রে প্রাপ্ত একখন্ড জমি থাকল্ওে ঘড় দেওয়ার সমার্থ নাই বীরমুক্তিযোদ্ধা ইয়াকুব আলীর। তাঁর বর্তমান বয়স ৬৮ বছর পরিবার নিযে বোনের বাড়ি, শশুর বাড়ি ঢাকা সহ নানা জায়গায় ভেসে অন্যের আশ্রয়ে থাকতে হয়। তাঁর আক্ষেপ আর কতদিন পরিবার নিয়ে অন্যের বাড়ীতে থাকবো।
তিনি মহান স্বাধীনতার মুক্তিযোদ্ধের বর্ননা করতে গিয়ে বলেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে এই দেশ স্বাধীন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এঁর হাতে ৩১ জানুয়ারী ১৯৭২ সালে রেসকোর্স ময়দানে মুক্তিযুদ্ধ পরবর্তী স্বাধীন দেশে অস্ত্র জমা দেই। অস্ত্র জমা দেওয়ার তালিকায় আমার নাম রয়েছে।
বীরমুক্তিযুদ্ধা মো: ইয়াকুব আলী বলেন আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শের সৈনিক। পিতার আদর্শ্যে জীবন যাপন করছি। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এঁর কন্যা দেশ রত্ন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার আকুল আবেদন পরিবার নিয়ে বসবানের জন্য সরকারী অনুদানের একটি ঘরের ।
সরোজমিনে প্রতিবেদকের অনুসন্ধানে এলাকাবাসি জানান বীরমুক্তিযোদ্ধা মো: ইয়াকুব আলী একজন ভালো লোক। পৈত্রিক জমি আছে কিন্তু ঘড় নাই তার নিজ গ্রামে বোনের বাড়িতেই থাকেন। পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমিতে নড়বরে একটি ঘর থাকলেও বসবাসের অনুপোযোগি। যে কারনে বোনের বাড়ীসহ বিভিন্ন জনের বাড়ীতে থাকতে হয়। এলাকার সুধীজনের প্রত্যাশা সরকার বীরমুক্তিযোদ্ধা দের জমি আছে ঘর তৈরী করে দিচ্ছেন। বীরমুক্তিযোদ্ধা মো:ইয়াকুব আলীর জমিতে ঘর তৈরী করে দিতে দাবী করেন এলাকা বাসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580