বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:২১ অপরাহ্ন

মহম্মদপুরে অসহায় শিক্ষার্থীদের পাশে দাড়ালেন কানাডা প্রবাসী চাতক

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১ পাঠক পড়েছে

খাতা-কলম কেনার জন্য বিলের মধ্যে গলা পানিতে নেমে শাপলা তুলে রোদের মধ্যে হাটে বসে থেকে আর ক্রেতার জন্য অপেক্ষা করতে হবেনা সেই স্কুল ছাত্র নয় বছরের শিশু রাব্বিকে। গত ১৬ অক্টোবর “শাপলা বিক্রির টাকায় খাতা- কলম কিনবে রাব্বি” শিরোনামে বিভিন্ন পত্রিকয় সংবাদ প্রকাশের পর বিষয়টি মাগুরা সদরের ফুলবাড়ি গ্রামের বাসিন্দা কানাডা প্রবাসী সৈয়দ শামসুজ্জামান চাতকের দৃষ্টিগোচর হয়।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের পোয়াইল গ্রামের সেই রাব্বির বাড়িতে চাতকের জন্মদিন উপলক্ষে ডেইলি অবজারভার প্রতিনিধির মাধ্যমে নিজের জন্মদিনের কেক কাটেন। জন্মদিনের উপহার হিসাবে রাব্বি ও তার পরিবারের জন্য নতুন কাপড়, স্কুলব্যাগ, কাগজ-খাতা,কলম, রংপেন্সিল, ছবি আঁকার খাতা, স্কেল, পেন্সিল ও পেন্সিল কাটার যন্ত্র ও পরিবারের জন্য কুড়ি কেজি চাল প্রদান করেন। সেই সাথে পরবর্তীতে রাব্বির পড়ালেখার খরচ বহন করবেন বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রাব্বির স্কুল রাহুড়িয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জিয়াউল হক বাচ্চু, উপজেলা সদরের আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ বিপ্লব রেজা বিকো, বসুরধুলজুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম, ধোয়াইল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, চালিমিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষক সৈয়দ রহমত আলী, বাবুখালী আর্দশ কলেজের অফিস সহকারি মোঃ আকিজ মিয়া, রেজওয়ান আঃ রহমান, রাজিব শিকদার প্রমূখ।

পরে ইয়াদ আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ শামছুজামান চাতকের জন্মদিনে উপজেলার বিনোদপুর ডিগ্রী কলেজের একাদশ শ্রেনীর মেধাবী শিক্ষার্থী রুমা খাতুনকে বই ও ক্রীড়ার মনোন্নয়নে মাগুরা সদরের ক্ষুদে ফুটবলারদের বুট প্রদান করা হয়।

এর আগে ওই শাপলা শিশু রাব্বির পাশে দাড়ান, প্রবাসীদের অনলাইন সংগঠন ‘প্রবাসী বন্ধু’ ও আরও তিন ব্যক্তি রাব্বির পাশে দাঁড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580