সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

শরনখোলায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন।

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৫ পাঠক পড়েছে

দেশে একের পর এক ধর্ষণসহ নারী নির্যাতনের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছে বিভিন্ন সংগঠন।
তারই ধারাবাহিকতায় আজ শনিবার সকাল ১০ টায় বাগেরহাট জেলার শরনখোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন মানুষ মানুষের জন্য ।

সম্প্রতি সাভারের নীলা রায়কে হত্যা, খাগড়াছড়িতে আদিবাসী কিশোরী ও সিলেট এমসি কলেজে গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের প্রতিবাদে তারা এ মানববন্ধন করছেন।

ঘন্টা ব্যাপী এই মানবন্ধনে এটাই কি আমাদের স্বাধীনতা অর্জন,যেখানে স্বামীর সামনে স্ত্রীকে করা হয় ধর্ষণ এই স্লোগানকে সামনে রেখে বক্তারা বলেন, “গত কয়েকদিনে দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন গনধর্ষন বেড়েই চলছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। কভিড-১৯ এর ভেতরেও নরপশুরা হিংস্র হয়ে উঠেছে।

দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গনধর্ষনকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি জানান তারা।

একই সাথে নারীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবিও জানানা বক্তারা।

মোঃ ওবায়দুল ইসলামের উপস্হাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপনাট্য বিতর্ক বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম গাজী, মানুষ মানুষের জন্য সংগঠনের আহবায়ক মোঃ আব্দুল্লাহ আল নোমান, সদস্য মোঃ শফিকুল ইসলাম, মোঃ ইমন হোসেন, জান্নাতুল বুশরা,রাখি রানী হালদার ও মোঃ জহিরুল ইসলাম এবং উক্ত সংগঠনের নেতৃবৃন্দ সহ শরনখোলা সরকারি কলেজের অসংখ্য শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580