শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

শাংকুর খুনি কে?

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৬৩ পাঠক পড়েছে

প্রচণ্ড গরম। ধুধু মরুভূমি। এর মধ্য দিয়ে দূরপথ পাড়ি দিচ্ছে তিন দুর্ধর্ষ ডাকাত—পুংকু, মাংকু আর শাংকু। তিনজনের কাছেই ব্যাগভর্তি ডাকাতির মালামাল, তিন দিন আগে এক অভিযাত্রীদলের সব টাকা-পয়সা লুটে নিয়েছে তারা। শেষ মুহূর্তে একটু ঝামেলায় পড়ে গোলাগুলিও হয়েছে। তাতে আহত না হলেও পুংকু আর মাংকুর পানির বোতল ফেটে গেছে। এখন পানিভরা বোতল আছে শুধু শাংকুর কাছে।

শাংকুর ওপর পুংকুর প্রচণ্ড রাগ। ঘৃণা করে সে শাংকুকে। শাংকু প্রচণ্ড শক্তিশালী, আর সামনে কোনো পানির সন্ধান পাওয়ার আগে সে নিজের পানির বোতল থেকে এক ফোঁটা পানিও দেবে না কাউকে। ধূর্ত পুংকু এ জন্য পরিকল্পনা আঁটল, খুন করবে সে শাংকুকে। কিন্তু কীভাবে? পুংকুর কাছে আছে ভয়ংকর বিষ। যে খাবে সে কয়েক মিনিটের মধ্যেই প্রাণ হারাবে। দক্ষ চোর পুংকু, শাংকুর চোখ ফাঁকি দিয়ে ঠিকই বিষ মিশিয়ে দিল পানির বোতলে। এখন শুধু অপেক্ষা। শাংকু পানি খাবে আর ছটফট করে মারা যাবে—বিষয়টি ভাবতেও ভালো লাগছে পুংকুর।

শাংকুর ওপর মাংকুরও অনেক রাগ। কিন্তু মাংকুর মাথায় এত বুদ্ধি নেই, সে কেবল হিংস্র! সে ঠিক করল, শাংকু যেহেতু কাউকে পানি খেতে দেবে না, কাজেই সেও শাংকুকে পানি খেতে দেবে না। সে গুলি করে দিল শাংকুর পানির বোতলে। তার পর পানি ছাড়া শাংকুকে ফেলে পালাল দুজনেই। কারণ, শাংকুর মতো স্বার্থপরের সঙ্গে তারা আর একমুহূর্তও থাকতে চায় না। এর পরপরই মারা গেল শাংকু।

প্রশ্ন হলো, খুনি কে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580