শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

শ্রমিকদের জন্য অনলাইনে অভিযোগ ফরম চালু করছে কুয়েত দূতাবাস

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

লাখ টাকা খরচ করে কুয়েতে আসা প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে আকামা সমস্যা ও কোম্পানির অতিরিক্ত দাবিসহ সঠিক সময়ে বেতন না পাওয়ার অভিযোগে গত বছর একাধিক আন্দোলন করতে দেখা গেছে।

কুয়েত দূতাবাস এসব সমস্যা সমাধানের লক্ষ্যে অনলাইনে অভিযোগ ফরম চালু করেছে। রোববার (১৮ অক্টোবর) দূতাবাসে নতুন ফেসবুক পেইজ অ্যাম্বাসি অব বাংলাদেশ, কুয়েত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে- আপনাদের অনেকেই কুয়েতের বিভিন্ন কোম্পানিতে কাজে নিয়োজিত আছেন। কাজের পারিশ্রমিক হিসেবে আপনারা কোম্পানির কাছ থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধাদি পাওয়ার জন্য চুক্তিবদ্ধ।

অধিকাংশ ক্ষেত্রে এর অনিয়ম না হলেও মাঝে মধ্যে আপনাদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদির ব্যাপারে অনিয়ম ঘটে থাকে বলে দূতাবাসের কাছে অভিযোগ আসে। অনেক ক্ষেত্রে দূরবর্তী এলাকা থেকে অনেকে দূতাবাসে এসে অভিযোগ পেশ করতে পারেন না।

কুয়েতের বাংলাদেশ দূতাবাস বিষয়টি উপলব্ধি করে একটি অনলাইন অভিযোগ ফরম পূরণের ব্যবস্থা করেছে। আপনাদের কাছ থেকে পাওয়া অভিযোগের ওপর ভিত্তি করে দূতাবাস প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সর্বোচ্চ চেষ্টা করবে।

তবে অনলাইন অভিযোগ ফরমের মাধ্যমে অভিযোগ লিপিবদ্ধ করার পূর্বে নিশ্চিত হবেন যে, আপনার দেয়া অভিযোগ সম্পূর্ণ সত্য। কেননা অসত্য কিংবা আংশিক সত্য তথ্যের ওপর ভিত্তি করে পদক্ষেপ নিতে গেলে তা দূতাবাসের জন্য অপ্রীতিকর হবে। অভিযোগ ফরমে আপনি শুধুমাত্র সেই অভিযোগ লিপিবদ্ধ করতে পারেন, যা আপনি নিজে সম্মুখীন হয়েছেন। অনুগ্রহ করে অন্যের অভিযোগ লিপিবদ্ধ করবেন না। আপনার দেয়া তথ্যকে দূতাবাস গোপনীয় তথ্য হিসেবে বিবেচনা করবে। https://bdembassykuwait.org/support/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580