মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:১৭ অপরাহ্ন

সরকারী বিধি না মানায় নাটোরে ১৩ প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দাখিল

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

নটোরের লালপুর উপজেলার সরকারী বিধি না মানায় ১৩ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। সরকারী বিধি বিধানের তোয়াক্কা না করে নিজের পছন্দ মত কমিটি গঠন করে জমা দিয়েছেন। এখন পর্যন্ত এ ধরনের ১৩ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে পকেট কমিটি গঠনের অভিযোগ পত্র জমা পড়েছে উপজেলা শিক্ষা অফিসে।
উপজেলা শিক্ষা অফিস থেকে জানা যায়, উপজেলার বেরিলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুজিপুকুর, বামনগ্রাম, সিরাজিপুর, দাইড়পাড়া, জয়রামপুর, ডাঙ্গাপাড়াচিলান, মহরকয়া পশ্চিমপাড়া, কামারহাটি, নাওদাড়া, বড়বড়িয়া, দিলালপুর, ভেল্লাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিধি না মেনে কমিটি গঠনের অভিযোগ পত্র জমা পড়েছে। একাধিক অভিযোগকারীর সাথে কথা বলে জানা যায়, বেশির ভাগ বিদ্যালয়ে নিয়ম মেনে কমিটি তৈরী করা হয়নি, সদস্য নির্বাচনে মানা হয়নি বিধি, এমনকি সভাপতি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে বিএ পাশ ও অভিভাবক হওয়ার কথা থাকলেও এসব বিদ্যালয়ে এ নিয়ম মানা হয়নি।
অভিযোগকারীরা এসব বিদ্যালয়ের নবগঠিত কমিটি বাতিল করে বিধি মেনে কমিটি করার দাবি জানান। নাম প্রকাশে অনিচ্ছুক অভিযোগকৃত একাধিক প্রধান শিক্ষক জানান, বিধি মেনে মিটিং ডেকে কমিটি করা করা হয়েছে, যারা কমিটিতে আসতে পারে নাই তারাই অভিযোগ দিয়েছে।
অভিযোগের কথা স্বীকার করে উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম জানান, অভিযোগকৃত বিদ্যালয় গুলোর ক্ষেত্রে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তদন্ত করে বিধি অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580