রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১০:০৭ অপরাহ্ন

সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

থামছেই না ধর্ষণের ঘটনা। .বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরও বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটেছে। যার মধ্যে গাজীপুরের কাশিমপুরে সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে এক গার্মেন্টসকর্মীকে গণধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া সাতক্ষীরায় এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে নোয়াখালীতে টিনশেড ঘরে প্রবেশ করে গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ এবং উলঙ্গ করে ছবি ও ভিডিও ধারণ করে চলে যায় ওই গৃহবধূরই দূর সম্পর্কের ভাশুরের ছেলে। অন্যদিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রীকে তুলে নিয়ে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ঢাকা সাভারের ধামরাইয়ে অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীকে (১৪) ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ এবং সাভারে এক শিশুকে (১২) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদিকে রাজশাহীর তানোরে পাউরুটি কিনে দেয়ার লোভ দেখিয়ে এক শিশুকে (৫) ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুরের কাশিমপুরে কয়েক দিনের ব্যবধানে আবারও গণধর্ষণের ঘটনা ঘটেছে। এবার কারখানা থেকে বাসায় যাওয়ার পথে তুলে নিয়ে বাঁশের খুঁটিতে সহকর্মীকে বেঁধে মারধর করে এক গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ করেছে কয়েক যুবক। এ ঘটনার প্রতিবাদে ও ধর্ষণকারীদের শাস্তির দাবি জানিয়ে বৃহস্পতিবার সকালে থানার সামনে বিক্ষোভ করেছে ওই পোশাককর্মীর সহকর্মীরা। পুলিশ এ ঘটনায় এক সিকিউরিটি গার্ডসহ ৫ জনকে আটক করেছে। এছাড়াও অপর দুজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। আটককৃত তিনজন হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ এলাকার আলী হোসেনের ছেলে শাহাদত হোসেন (৩২), ময়মনসিংহের হালুয়াঘাট থানার গোবরকুড়া এলাকার আব্দুল জব্বারের ছেলে আমিনুল ইসলাম (২৮), বগুড়া জেলার আদমদীঘি থানা এলাকার আলীম হোসেনের ছেলে বায়েজিদ হোসেন (২৫)। গ্রেফতারকৃত বায়েজিদ সারদাগঞ্জ এলাকার ৬৫ বিঘা হাউজিংয়ের সিকিউরিটি গার্ড। স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন সারদাগঞ্জের হোসেনের বাসায় ভাড়া থেকে স্থানীয় কাজী মার্কেট এলাকার আরব ফ্যাশন লিমিটেড পোশাক কারখানায় চাকরি করেন এক নারী (২৫)। তার গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলা সদর থানার সরকার পাড়া এলাকায়। শিপমেন্টের কাজ শেষে বুধবার রাত দেড়টার দিকে বাসায় ফিরছিলেন ওই নারী কর্মী। তাকে বাসা পর্যন্ত এগিয়ে দেয়ার জন্য কারখানার কাটিং ম্যানেজার উজ্জল তার সঙ্গে যাচ্ছিলেন। তারা স্থানীয় স্কয়ার গেট পুকুরপাড় এলাকায় পৌঁছলে কয়েক যুবক তাদের পথরোধ করে। যুবকরা এ সময় তাদের মারধর করে পার্শ্ববর্তী হাউজিং এলাকার (৬৫ বিঘা হাউজিং) একটি জমিতে নিয়ে যায়। সেখানে ওই হাউজিংয়ের সিকিউরিটি গার্ডরুমের পাশের একটি বাঁশের খুঁটির সঙ্গে বেঁধে রেখে উজ্জলকে পুনরায় মারধর করে এবং পোশাককর্মী দুজনের স্বজনদের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে তারা। যুবকরা এ সময় যৌন উত্তেজক ওষুধ ও পানীয় সেবন করে।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সন্ধ্যার পর কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। বর্তমানে ওই কলেজছাত্রী সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনা জানতে ঘটনাস্থলে যাওয়ার পর নির্যাতিত ওই ছাত্রীর মাকেও মারধর করা হলে তিনিও হাসপাতালে ভর্তি হয়েছেন। যাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে তারা হলেন, উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের নজরুল, মানিকনগর গ্রামের মোস্তাজুল ও শাহিনুর।

নোয়াখালী ॥ নোয়াখালীর চাটখিলের নোয়াখলায় গৃহবধূ ধর্ষণ ঘটনা ও অস্ত্র মামলায় গ্রেফতারকৃত অভিযুক্ত শরীফ বাহিনীর প্রধান মজিবুর রহমান শরীফকে (৩২) ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত। জেলার ৭নং আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাঈদীন নাহীয়ের আদালতে শুনানি শেষে দুটি মামলায় ৪ দিনের রিমান্ডের আদেশ দেয় বিচারক। বুধবার ভোর ৫টার দিকে ওই গৃহবধূ তার নিজ ঘরে ঘুমিয়েছিলেন। শরীফ সুকৌশলে গৃহবধূর টিনশেড ঘরে প্রবেশ করে ওই গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ করে এবং উলঙ্গ করে ছবি-ভিডিও ধারণ করে চলে যায়।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী উত্তরপাড়ার গ্যাসলাইন এলাকায় ষষ্ঠ শ্রেণীর এক স্কুলছাত্রীকে (১১) তুলে নিয়ে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বুধবার বিকেলে ওই ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। ৯৯৯ থেকে কল পেয়ে রাত ১১টার দিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রীকে উদ্ধার করে।

ঢাকা ॥ ঢাকার সাভার ধামরাইয়ে অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীকে (১৪) ধর্ষণের অভিযোগে জাহিদুল ইসলাম (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার জাহিদুল ইসলাম ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের বাঙ্গলা গ্রামের ফজল হকের ছেলে। জানা গেছে, ভুক্তভোগী ওই শিক্ষার্থী স্কুলে যাতায়াতের সময় বিভিন্নভাবে উত্যক্ত ও কুপ্রস্তাব দিয়ে আসছিল জাহিদুল।

রাজশাহী ॥ রাজশাহীর তানোরে এবার পাউরুটি কিনে দেয়ার লোভ দেখিয়ে এক শিশুকে (৫) ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ বুধবার রাতে আব্দুল মান্নান নামের (৩০) এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার তালন্দ ইউনিয়নের লালপুর গ্রামে। অভিযুক্ত মান্নান লাালপুর গ্রামের মৃত ওসমান ম-লের ছেলে। পুলিশ বৃহস্পতিবার সকালে গ্রেফতার মান্নানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। একইসঙ্গে ভিকটিম শিশুর শারীরিক পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

শিশুর মা বলেন, তার মেয়ে মঙ্গলবার দুপুরে বাড়ির বাইরে খেলছিল। এ সময় মান্নান দোকান থেকে পাউরুটি কিনে হাতে ধরিয়ে দিয়ে তার বাড়িতে নিয়ে যায়। তার বাড়িতে তার স্ত্রী ছিল না। বাড়ি ফাঁকা পেয়ে সে ধর্ষণের চেষ্টা করে। এ সময় শিশুটি জোরে কাঁদতে লাগলে মান্নান তার বাড়ি থেকে তাকে বের করে দেয়। মেয়ে বাড়িতে এসে সব ঘটনার মাকে খুলে বলে। তিনি বলেন, ঘটনার পর মান্নানকে বিষয়টি বলতে গেলে সে উল্টো হুমকি দেয়। পরে স্থানীয় মেম্বারকে বিষয়টি জানানো হয়। তার পরামর্শে বুধবার রাতে থানায় গিয়ে মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580