বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

সিরাজগঞ্জে আল-হেরা জেনারেল হাসপাতালে ভূল অপারেশন শিশুর মৃত্যু

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩ পাঠক পড়েছে

সিরাজগঞ্জে আল-হেরা জেনারেল হাসপাতালে টনসিল অপারেশন করতেই টেবিলেই মারা গেল ইসমাইল হোসেন নামে (১০) বছরের এক শিশু।
এঘটনায় চিকিৎসাককেই দায়ী করছেন শিশুরোগীর স্বজনেরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে মৃত শিশুর মরদেহ উদ্ধার করেছে।
নিহত ইসমাইল হোসেন এনায়েতপুর থানার সোনাতলা গ্রামের বাবু সরকারের ছেলে। গত শনিবার (৩ অক্টোবর) রাতে শহরের আল-হেরা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।
মৃত শিশুটির বাবা বাবু সরকার অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে আমাদের ছেলের টনসিল সমস্যা ছিল। গত (৩ অক্টোবর) সকালে আমরা আল-হেরা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক ডা. ডি এম আকরাম হোসেন অপারেশনের কথা বলেন। রাতে টনসিল অপারেশন করা হয়। কিন্তু অপারেশন শেষ হওয়ার নির্দিষ্ট সময় পার হলেও তার জ্ঞান ফেরে না। পরে হাসপাতালের লোকজন এনায়েতপুর খাজা ইউনুস আলী হাসপাতালে নেয়ার জন্য বলে। আমরা এ্যাম্বুলেন্সে তোলার পর পরই ছেলে মারা যায়।
কান্নাজড়িত কন্ঠে মা সিমলা খাতুন বলেন, আমার একমাত্র ছেলে। সুস্থ্য অবস্থায় অপারেশন করা হলো। লাশ হয়ে ফিরলো। আমি এর বিচার চাই।
এ বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালত শামীম রেজা বলেন, ডি এম আকরাম হোসেন ওই রোগীর অপারেশন করেছেন এবং অজ্ঞান ডাক্তার হিসেবে ছিলেন সুমুনুল হক সজিব। অপারেশন সাকসেসফুল হলেও শিশুটি রিভার্স (জ্ঞান ফেরানো) করতে পারেনি।
এদিকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মৃত শিশুটির মরদেহ উদ্ধার ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580