সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

৪ বছর বরখাস্ত থাকার পর আজ আবার দায়িত্বে শাহজাদপুর পৌরসভার মেয়র মিরু

অনলাইন ডেক্স :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১ পাঠক পড়েছে

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার নির্বাচিত মেয়র ও সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হালিমুল হক মিরু বরখাস্ত হওয়ার দীর্ঘ ৪ বছর পর আজ বৃহস্পতিবার সকাল ১১টায় নিজ পদে সমাসীন হলেন। এর আগে হাইকোর্ট থেকে একটি আদেশ স্থানীয় সরকার মন্ত্রালয়ে পৌছলে তাকে স্বপদে বসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।
বৃহস্পতিবার সকাল ১০টায় হালিমুল হক মিরু শাহজাদপুর বিসিক বাসষ্ট্যান্ডে পৌছলে হাজারও কর্মি, সমর্থকদের ফুলেল ভালবাসায় সিক্ত হয়। এবং আনন্দ মিছিল নিয়ে পৌরসভায় প্রবেশ করে। উল্লেখ্য ২০১৭ সালের ২ ফেব্রুয়ারী আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। এরপর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামী করে হত্যা মামলা দায়ের করে শিমুলের স্ত্রী ।
এই মামলায় গ্রেফতার হওয়ার পর মেয়র পদ থেকে বরখাস্ত হয় মিরু। এরপর দীর্ঘ ২ বছর একটানা কারাগারে থাকার পর গত বছর জামিনে মুক্তিপান মেয়র মিরু। দীর্ঘদিন পর মেয়র পদে বসতে যাওয়ার অনুভুতি প্রকাশ করতে গিয়ে হালিমুল হক মিরু সাংবাদিকদের বলেন, আমি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আমি সাংবাদিক শিমুলকে গুলি করিনাই। আমার গুলিতে সে মরে নাই। এটা ব্যালিষ্টিক রিপোর্টে প্রমানিত হয়েছে।
সুতুরাং ষড়যন্ত্র, চক্রান্ত করেই আমাকে মিথ্যা মামলা দিয়ে জনগনের সেবা থেকে বঞ্চিত করা হয়েছে। আজ স্বপদে আসীন হতে পেরে আমি আনন্দিত ও উচ্ছাসিত। শেষ মুহুর্তে অল্প সময়ে পৌরবাসীর জন্য কিছু করে যেতে চাই। এবং আগামী ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনে দল তাকে মনোনয়ন দিলে অসমাপ্ত কাজ সমাপ্ত করার অঙ্গীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580